Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে রংপুর জেলা প্রশাসনের বর্ণাঢ্য কর্মসূচি
বিস্তারিত
রংপুর, ০৮ চৈত্র, (২২ মার্চ )
যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপনের লক্ষ্যে রংপুর জেলা প্রশাসন বর্ণাঢ্য অনুষ্ঠান কর্মসূচির আয়োজন করেছে।
২৬ মার্চ প্রত্যুষে রংপুর মডার্ণ মোড়স্থ স্বাধীনতা স্মৃতিস্তম্ভ ‘অর্জন’ এর সামনে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসটির শুভ সূচনা হবে।
সূর্যোদয়ের সাথে সাথে সকল ফ্ল্যাগ রুলস্ অনুযায়ী স্ব-স্ব ভবন কর্তৃপক্ষ/মালিক জাতীয় পতাকা উত্তোলন এবং মডার্ণ মোড়স্থ স্বাধীনতা স্মৃতিস্তম্ভ ‘অর্জন’, বঙ্গবন্ধু চত¦ও, ডিসি‘র মোড়, রংপুর ও কালেক্টরেট সুরভি উদ্যানস্থ ‘শহিদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভ’ এ পুষ্পস্তবক অর্পণ করা হবে।
এদিন সকাল ৮.০০ ঘটিকায় রংপুর শেখ রাসেল স্টেডিয়ামে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন ও বাংলাদেশ পুলিশ, আনসার ও ভিডিপি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফিন্স এবং বিএনসিসি সমন্বয়ে কুচকাওয়াজ ও ডিসপ্লে অনুষ্ঠিত হবে।
বিকাল ০৩.০০ ঘটিকায় রংপুর জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে বীর মুক্তিযোদ্ধা/যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা/শহিদ মুক্তিযোদ্ধা পরিবারের সংবর্ধনা অনুষ্ঠান ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হবে।
রংপুর জেলার সকল ধর্মীয় উপসানালয়ে বাদ জোহর/সুবিধাজনক সময়ে বিশেষ মোনাজাত/প্রার্থনা করা হবে।
মধ্যাহ্ন ভোজের সময়ে/ সুবিধাজনক সময়ে জেলার সদর হাসপাতাল, কেন্দ্রীয় কারাগার, শিশু পরিবার, পথ শিশু পুর্নবাসন কেন্দ্র, প্রতিবন্ধী কল্যাণ কেন্দ্র, বৃদ্ধাশ্রম, ভবঘুরে প্রতিষ্ঠান ও শিশু দিবা যতœ কেন্দ্রসমূহে উন্নতমানের খাবার পরিবেশন করা হবে।
সুবিধাজনক সময়ে রংপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে মহিলাদের অংশগ্রহণে মুক্তিযুদ্ধ ভিত্তিক আলোচনা সভা অনুষ্ঠিত হবে।
বিকাল ০৪.৩০ ঘটিকায় জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্ব ও দেশের উন্নয়ন” শীর্ষক আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।
=০০=
অর্জুন/রুপাল/২০২৩/১৭.০০ ঘন্টা
ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
23/03/2023
আর্কাইভ তারিখ
30/03/2023