Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
রংপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৩ উদযাপিত
বিস্তারিত
রংপুর, ১২ চৈত্র, (২৬ মার্চ )
রংপুরে আজ বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস-২০২৩ উদযাপিত হয়।
সূর্যোদয়ের সাথে সাথে রংপুর মডার্ণ মোড়স্থ স্বাধীনতা স্মৃতিস্তম্ভ ‘অর্জন’ এর সামনে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসটির শুভ সূচনা হয় এবং সকল ফ্ল্যাগ রুলস্ অনুযায়ী স্ব-স্ব ভবন কর্তৃপক্ষ/মালিক জাতীয় পতাকা উত্তোলন এবং মডার্ণ মোড়স্থ স্বাধীনতা স্মৃতিস্তম্ভ ‘অর্জন’, বঙ্গবন্ধু চত্বর, ডিসি‘র মোড়, রংপুর ও কালেক্টরেট সুরভি উদ্যানস্থ ‘শহিদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভ’ এ পুষ্পস্তবক অর্পণ করা হয়।
সকাল ৮.০০ ঘটিকায় রংপুর শেখ রাসেল স্টেডিয়ামে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন ও বাংলাদেশ পুলিশ, আনসার ও ভিডিপি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফিন্স এবং বিএনসিসি সমন্বয়ে কুচকাওয়াজ ও ডিসপ্লে অনুষ্ঠিত হয়।
বিকাল ০৩.০০ ঘটিকায় রংপুর জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে বীর মুক্তিযোদ্ধা/যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা/শহিদ মুক্তিযোদ্ধা পরিবারের সংবর্ধনা অনুষ্ঠান ও ইফতার পরিবেশন করা হয়।
বিকাল ০৪.৩০ ঘটিকায় জেলা প্রশাসনের আয়োজনে শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীনের সভাপতিত্বে “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্ব ও দেশের উন্নয়ন” শীর্ষক আলোচনা সভায় রংপুর বিভাগীয় কমিশনার মোঃ সাবিরুল ইসলাম প্রধান অতিথির বক্তৃতায় বলেন, বীর মুক্তিযোদ্ধাগণ প্রত্যেকের অভিজ্ঞতার আলোকে যুদ্ধের স্মৃতিগুলো লিপিবদ্ধ করলে একদিকে যেমন স্বাধীনতা বিরোধীদের মুখোশ খুলে যাবে অন্য দিকে নতুন প্রজন্ম স্বাধীনতার সঠিক ইতিহাস জানতে পারবে। খুনি খন্দকার মোস্তাক ও মিরজাফরদেরকে চিহ্নিত করার জন্য আমাদের যুদ্ধের সঠিক ইতিহাস প্রচার করতে হবে।
ভাষা সৈনিক ও একুশে পদক প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা মজিবর রহমান মাস্টার ও ভাষা সৈনিক বীর মুক্তিযোদ্ধা আফজাল মুক্তিযুদ্ধের স্মৃতি চারণ করেন।
আলোচনা সভায় বিশেষ অতিথি বাংলাদেশ পুলিশ রংপুর রেঞ্জের ডিআইজি মোহাঃ আবদুল আলীম মাহমুদ, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ নূরেআলম মিনা, রংপুর পুলিশ সুপার মোঃ ফেরদৌস আলী চৌধুরী, রংপুর জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ মোছাদ্দেক হোসেন বাবলু প্রমুখ বক্তব্য রাখেন। এরপর শিশুদের চিত্রাংকন বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
রংপুর জেলার সকল ধর্মীয় উপসানালয়ে বাদ জোহর/সুবিধাজনক সময়ে বিশেষ মোনাজাত/প্রার্থনা এবং মধ্যাহ্ন ভোজের সময়ে/সুবিধাজনক সময়ে জেলার সদর হাসপাতাল, কেন্দ্রীয় কারাগার, শিশু পরিবার, পথ শিশু পুর্নবাসন কেন্দ্র, প্রতিবন্ধী কল্যাণ কেন্দ্র, বৃদ্ধাশ্রম, ভবঘুরে প্রতিষ্ঠান ও শিশু দিবা যতœ কেন্দ্রসমূহে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।
=০০০=
অর্জুন/রুপাল/২০২৩/১৯.৩০ ঘন্টা
ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
29/03/2023
আর্কাইভ তারিখ
30/03/2023