Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
দিনাজপুরে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের এপিএ বাস্তবায়ন-সংক্রান্ত মনিটরিং সভা অনুষ্ঠিত
বিস্তারিত

দিনাজপুরে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের এপিএ বাস্তবায়ন-সংক্রান্ত মনিটরিং সভা অনুষ্ঠিত

 

রংপুর, ৬ই আষাঢ়, (২০শে জুন) :

দিনাজপুরে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের রংপুর বিভাগস্থ অফিসসমূহের ২০২৩-২০২৪ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) বাস্তবায়ন-সংক্রান্ত মনিটরিং সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২০শে জুন) সকালে দিনাজপুর সার্কিটহাউজে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সৈয়দা সালমা জাফরীন।  তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের বাজেট-২ শাখা এই সভার আয়োজন করে।

প্রধান অতিথির বক্তৃতায় অতিরিক্ত সচিব বলেন, সরকারের প্রত্যকটি দপ্তর একটি অর্থবছরে কী কী কাজ করবে, এ-সংক্রান্ত চুক্তিই হচ্ছে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ)। এই চুক্তি গতানুগতিক হওয়া উচিত নয়।  উদ্ভাবনী চিন্তার সমন্বয়ে সেবাপ্রদান পদ্ধতি সহজতর করার উদ্দেশ্যে গুণগত মানসম্পন্ন এপিএ প্রণয়ন করতে হবে। উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য সরকারি কর্মচারীদের নিজ নিজ দায়িত্ব যথাযথভাবে পালন করতে হবে। এজন্য নিজেদের মধ্যে আত্ম-উপলব্ধি জাগ্রত করতে হবে। নৈতিক মূল্যবোধসম্পন্ন মানসিকতা নিয়ে দায়িত্ব পালনের জন্য তিনি সরকারি কর্মচারীদের প্রতি আহ্বান জানান।

বিশেষ অতিথির বক্তৃতায় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের যুগ্মসচিব মোঃ আসাদুজ্জামান বলেন, বার্ষিক কর্মসম্পাদন চুক্তির (এপিএ) মূল লক্ষ্য হলো সরকারি কাজে জবাবদিহিতা নিশ্চিত করা। এপিএ প্রণয়ন বিষয়ে তিনি বলেন, সরকারের নীতি ও স্ব স্ব দপ্তরের কর্মপরিধির আলোকে কর্মসম্পাদনের ক্ষেত্র ও কার্যক্রম নির্ধারণ করতে হবে এবং তা যথাযথভাবে বাস্তবায়ন করতে হবে। তিনি এপিএ প্রণয়ন, বাস্তবায়ন ও প্রমাণক সংরক্ষণ বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।

সভায় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ আজিজুল ইসলাম, দিনাজপুর জেলাপ্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক সালাহ্‌উদ্দিন আহমেদ এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের রংপুর বিভাগস্থ ১৩টি দপ্তরের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।  

ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
20/06/2024
আর্কাইভ তারিখ
31/12/2024